কানাডায় লুটেরাদের জন্য দূতাবাস সার্ভিস বন্ধ থাকবে - Daisnews24.com
Daisnews24.com
শনিবার , ২৮ আগস্ট ২০২১ | ১৩ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ
  1. ENGLISH
  2. অর্থ ও বানিজ্য
  3. আন্তর্জাতিক
  4. ইত্রামি
  5. ইসলাম
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. জবস
  9. জাতীয়
  10. তথ্যপ্রযুক্তি
  11. পাঁচমিশালী
  12. প্রবাসে বাংলাদেশ
  13. ফটোগ্রাফি
  14. বিনোদন
  15. মতামত

কানাডায় লুটেরাদের জন্য দূতাবাস সার্ভিস বন্ধ থাকবে

প্রতিবেদক
ইয়াসিন হোসেন রাকিব
আগস্ট ২৮, ২০২১ ৫:০৫ পূর্বাহ্ণ

দেশে থেকে যারা হাজার হাজার কোটি টাকা লুট করে কান্না এসে বেগম পাড়ায় বসতি স্থাপন করেছে তাদেরকে চিহ্নিত করে তাদের ব্যাংক হিসাব থেকে শুরু করে সকল ধরণের সার্ভিস বন্ধ রাখা হবে দূতাবাস থেকে।

এমন তথ্যই জানিয়েছে অটোয়াস্ত্র বাংলাদেশী হাইকমিশনার ডক্টর খলিলুর রহমান। এক সাক্ষাৎকারে তিনি বলেন দেশে থেকে যারা লুটপাট করে এবং নানা রকম প্রতারণা করে কানাডায় বসতি স্থাপন করেছে তাদেরকে প্রতিহত করার চেষ্টা করবে হাইকমিশনার।

আরও পড়ুনঃ বিশ্ববিদ্যালয় নিয়ে শেখ হাসিনার সরকারকে পতনের চেষ্টা

ডক্টর খলিল কানাডায় অবস্থানকারী বঙ্গবন্ধুর খুনি নূর চৌধুরী, সাবেক রাষ্ট্রদূতদের ভূমিকা, শিক্ষা বিনিময় কার্যক্রম, বঙ্গবন্ধুর সেন্টার এবং এদেশের পড়তে আসা শিক্ষার্থীদের সমস্যার সমাধান, ব্যবসা-বাণিজ্য ও স্বাস্থ্য খাতে ভূমিকা, এবং টরন্টোতে বাংলাদেশ বিমানের কার্যক্রম আবার চালু করার ইত্যাদি বিষয় নিয়ে তার সাথে কথা হয়েছে।

ডক্টর খলিল বলেন অনেক বেতনের চাকরি ছেড়ে এই পদের জন্য এদেশে এসেছি, কিছু দৃষ্টান্ত মূলক সেবা করে যেতে চাই।

আরও পড়ুনঃ কর্মীদের বিদায় করছে ইভ্যালি

ডক্টর খলিল ১৫ আগস্ট এবং ২১ আগস্ট হত্যাকাণ্ডের প্রতি শোক প্রকাশ করে বলেন, খুনিরা এদেশে এসে আত্মগোপন করেছে এবং তারাই প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি সহ নানা রকমের অপপ্রচার পরিচালনা করছে।

কানাডার আইনেই বঙ্গবন্ধুর হত্যাকারীদের কে দেশে ফিরিয়ে নেওয়া সম্ভব, তিনি বেশকিছু মন্ত্রী এবং এ বিষয়ে সংশ্লিষ্ট কর্মকর্তাদের সাথে কথা বলেছেন।

বর্তমান সংখ্যালঘু সরকার এ বিষয়ে তেমন একটা পদক্ষেপ নিতে আগ্রহী না হলেও আগামী সেপ্টেম্বর পর্যন্ত আমরা অপেক্ষা করবো কানাডার ফেডারেল নির্বাচন অনুষ্ঠিত হওয়ার জন্য।

আরও পড়ুনঃ ঢাকাবাসী চলতে দেখল স্বপ্নের মেট্রোরেল

১৫ আগস্টের এক শোকসভায় ডক্টর খলিল বলেন ইতিপূর্বে নূর চৌধুরীকে বাংলাদেশের ফেরত পাঠানোর জন্য দুইবার ব্যবস্থা গ্রহণ করা হয়েছিল কিন্তু বাংলাদেশ দূতাবাস থেকে তেমন সাড়া পাওয়া যায়নি।

বাংলাদেশি শিক্ষার্থীদের জন্য কানাডা একটি সম্ভাবনাময় জায়গায় ইতিপূর্বে আমরা বঙ্গবন্ধু গবেষণা সেন্টার ম্যানিটোবা বিশ্ববিদ্যালয় স্থাপন করেছি।

আরও পড়ুনঃ রোনালদোর নাটকীয়তা শেষ হলো ম্যানচেস্টার ইউনাইটেডে এসে।

এখানে প্রত্যেক বছর পাঁচটি করে বৃত্তি প্রদান করা হবে এবং বঙ্গবন্ধুর শাহাদাত বার্ষিকীতে এটি একটি মাইলফলক হিসেবে থাকবে।

তিনি জানান, কানাডায় সিনিয়র সিটিজেন সংখ্যা অনেক, এখানে অনেক সম্ভাবনা রয়েছে বাংলাদেশের নার্সিং ইনস্টিটিউট এবং নার্সদের। উন্নত প্রশিক্ষণ এবং ব্যবস্থাপনার মাধ্যমে তারা এসে ভালো করতে পারবে আশা করি।


বিজ্ঞাপনঃ

প্রিয় অভিভাবক, ঢাকায় (বাসায় গিয়ে বা অনলাইনে) বা যেকোনো স্থান থেকে অনলাইনে পড়ার জন্য আপনার পছন্দ মত যেকোনো বিষয়ের গৃহ শিক্ষক/শিক্ষিকার প্রয়োজনে এখনই কল করুন অথবা মেসেজ করুন – +৮৮০১৭৪২৭৯৬৯৬৯ (শুধুমাত্র গার্ডিয়ান কল দিবেন)

আমরা এসাইনমেন্ট ও এক্সামের প্রস্তুতিতেও সাহায্য করে থাকি।

প্রাইভেট টিউটর ঢাকা


তিনি কানাডা যে সাহায্য বাংলাদেশকে করেছে তা স্মরণ করে বলেন কোভিডের মধ্যেও আমরা অনেক সাহায্য সহযোগিতা করেছি গ্লোবাল মেডিকো নামে একটি প্রতিষ্ঠান সহযোগিতায়।

প্রতি মূহুর্তের সর্বশেষ নিউজ পেতে ফেসবুক পেইজে লাইক বা টুইটারে ফলো দিয়ে সঙ্গে থাকুন…

সর্বশেষ - ইত্রামি