সেরা ১০ ছোট ব্যবসার আইডিয়া, কম বিনিয়োগে। - Daisnews24.com
Daisnews24.com
মঙ্গলবার , ২০ এপ্রিল ২০২১ | ৯ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ
  1. ENGLISH
  2. অর্থ ও বানিজ্য
  3. আন্তর্জাতিক
  4. ইত্রামি
  5. ইসলাম
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. জবস
  9. জাতীয়
  10. তথ্যপ্রযুক্তি
  11. পাঁচমিশালী
  12. প্রবাসে বাংলাদেশ
  13. ফটোগ্রাফি
  14. বিনোদন
  15. মতামত

সেরা ১০ ছোট ব্যবসার আইডিয়া, কম বিনিয়োগে।

প্রতিবেদক
ইয়াসিন হোসেন রাকিব
এপ্রিল ২০, ২০২১ ৫:১৭ অপরাহ্ণ

সেরা ব্যবসা কোনটি তা কেউ বলতে পারে না। তবে বেশ কয়েকজন যুবক, কলেজ ছাত্র, মহিলা / মহিলা যারা এক দিন বা সপ্তাহে কয়েক ঘন্টা ব্যয় করে অর্থ উপার্জন করতে চান। তাদের জন্য কিছু ধারনা দেয়া হয়েছে। 

এই জাতীয় লোকেরা স্বল্প বিনিয়োগ নিয়ে বেশ কয়েকটি ছোট ব্যবসায়িক ধারণা শুরু করতে পারে। শুধু ঢাকার ছোট ব্যবসায়িক ধারণা বা চট্রগ্রামের ব্যবসায়িক ধারণা বা রাজশাহীর সেরা ব্যবসায়ের সন্ধান করবেন না।


আরও পড়ুনঃ সেরা ৫ টি ব্যবসা যা ৫,০০০ টাকা দিয়ে শুরু করতে পারে

সোশ্যাল মিডিয়া এলগরিদমে আমাদের দৃষ্টি

এই ধারণাগুলি যারা প্রত্যেকের জন্য ছোট ব্যবসায়িক আইডিয়া সন্ধান করছে তাদের প্রত্যেকের জন্য কাজ করবে। এর মধ্যে বাড়ি থেকে ছোট ব্যবসায়ের ধারণাগুলিও রয়েছে। শেষে আমরা ছোট স্কেল ব্যবসায়ের তালিকাও দিয়েছি। আমি বাংলাদেশের বিজনেস আইডিয়াগুলির জন্য উপযুক্ত বেশ কয়েকটি আইডিয়া যুক্ত করেছি।

এর মধ্যে কয়েকটি হ’ল ছোট পুঁজি নিয়ে বাংলাদেশের ছোট ব্যবসায়ের ধারণা। এর মধ্যে কয়েকটি বাংলাদেশের সেরা ছোট ব্যবসা। আমরা এমনকি শেষে কম বিনিয়োগের আইডিয়া তালিকাভুক্ত করেছি।


প্রতি মূহুর্তের সংবাদের জন্য আমাদের সাথে যুক্ত হোন।
www.twitter.com/DaisNews24
https://web.facebook.com/groups/daisnews24
www.facebook.com/daisnews24
#DaisNews24


আমরা ছোট ছোট ব্যবসায়িক আইডিয়া তালিকা বিশ্লেষণ করেছি যা ছোট বিনিয়োগের মাধ্যমে শুরু করা যেতে পারে। এখানে ছোট ব্যবসায়ের ধারণাগুলির তালিকা রয়েছে।

1) নিয়োগ সংস্থা: বেকারত্বের হার বৃদ্ধির সাথে সাথে নিয়োগ সংস্থারও বড় চাহিদা রয়েছে। এই ছোট ব্যবসাটি শুরু করার জন্য খুব কম বিনিয়োগের প্রয়োজন হবে।

2) রিয়েল এস্টেট পরামর্শদাতা: রিয়েল এস্টেট সম্পত্তিগুলির ক্রমবর্ধমান চাহিদা সহ, একটি রিয়েল এস্টেট পরামর্শদাতা ব্যবসা শুরু করা একটি ভাল বিকল্প হবে। আমি রিয়েল এস্টেট পরামর্শদাতাদের রিয়েল এস্টেট সম্পত্তি মূল্য যা কমিশন হিসাবে গ্রাহকের সাথে চূড়ান্ত করা হয়েছে হিসাবে কমিশন হিসাবে 1 থেকে 2% চার্জ করতে দেখেছি। এটি ছোট ব্যবসায়ের জন্য একটি ভাল ধারণা।

৩) ম্যান পাওয়ার রিসোর্সিং: প্রয়োজনীয় ভিত্তিতে সংস্থাগুলিকে রিসোর্স সরবরাহ করা আরও ভাল ব্যবসায়ের ধারণা হবে। নিয়োগের ক্ষেত্রে সামান্য পরিকল্পনা করা প্রয়োজন; অন্যথায় এই ছোট ব্যবসায়ের ধারণা সফল হবে না। যেহেতু বাংলাদেশের বিশাল জনশক্তি সম্পদ রয়েছে তাই এটি বাংলাদেশের অন্যতম সেরা ব্যবসায়িক ধারণা।

৪) মুদি সরবরাহ কেন্দ্র: ছোট ব্যবসা শুরু করার ক্ষেত্রে এটি অন্যতম উদ্ভাবনী ধারণা। ব্যবসায়ের ধারণাটি কিরানা / গ্রোসারিগুলি কিছু অতিরিক্ত চার্জ সহ গ্রাহকের দ্বারপ্রান্তে পৌঁছে দেওয়ার জন্য। ব্যবসায় + অতিরিক্ত বিতরণ কেন্দ্র বিকল্পটি অনন্য ব্যবসা হবে এবং এই ব্যবসায়টিতে খুব ভাল সম্ভাবনা রয়েছে। এটি প্রাথমিকভাবে ব্যবসায়িকদের জন্য একটি ভাল ধারণা।

৫) বইয়ের দোকান: একটি বইয়ের দোকান খোলা ভাল ধারণা। এটিতে স্কুল বই, স্টেশনারি বা সাধারণ পরিচালনার বই ইত্যাদি অন্তর্ভুক্ত থাকতে পারে, ভেবেছিলেন এটি সাধারণ ব্যবসায়িক ধারণা হয়ে গেছে, লোকেরা এই পদ্ধতিটি পুরানো ব্যবসায়িক ধারণা হিসাবে আবিষ্কার করছে। এই ব্যবসায়িক আইডিয়ায় উদ্ভাবনী পদ্ধতিগুলি ভাল আয় করতে পারে।

৬) অর্ড়ার অনুসারে উপহার: আপনি উৎসব মৌসুমে বিশেষ উপহার তৈরি করেছেন? উৎসবগুলির জন্য উপহার প্রস্তুত করার যে কোনও উদ্ভাবনী পদ্ধতির চেষ্টা করতে পারেন। এটি সেরা হোম ভিত্তিক ব্যবসায়িক ধারণাগুলির মধ্যে একটি। এটি একটি ভাল সৃজনশীল ছোট ব্যবসায়িক ধারণা।

৭) ভ্রাম্যমাণ ফুড কোর্ট: লোকেরা ব্যস্ত হয়ে পড়েছে, তারা রেস্তোঁরাগুলিতে ভ্রমণের জন্য সময় ব্যয় করতে চায় না। মোবাইল ফুড কোর্ট আজকাল বিশিষ্ট হয়ে উঠছে যা সম্ভাব্য ব্যবসা রয়েছে এমন ভাল জায়গাগুলিতে খাদ্য সুবিধা সরবরাহ করে। ভারতীয়রা খাদ্যপ্রেমী, তাই আমার মনে হয় এটি ভারতের শীর্ষস্থানীয় ছোট ছোট একটি ধারণা যা শুরু করা যেতে পারে।

৮) বীমা এজেন্ট: বীমা এজেন্ট আরেকটি পুরানো ব্যবসা। তবে লোকেরা এখনও বীমাগুলিকে অনেক বেশি প্রাধান্য দেয়, সুতরাং এই ব্যবসায়িক ধারণাটি অদূর ভবিষ্যতে শেষ হতে পারে না। বীমা এজেন্ট হিসাবে সফল হওয়ার উপায় আছে। গৃহবধূর জন্য এটি শীর্ষস্থানীয় ব্যবসায়িক ধারণা। যেহেতু এটি যে কোনও জায়গা থেকে শুরু করা যেতে পারে, তাই এটি বাড়ির উপর ভিত্তি করে ব্যবসায়িক ধারণাগুলির মধ্যে একটি। পুরুষদের জন্য একটি সেরা ছোট ব্যবসায়িক ধারণা।


আরও পড়ুনঃ ইসলামিক পন্ডিত মাওলানা ওয়াহিদউদ্দীন খান কোভিডে মারা গেছেন


৯) উপহার শপ: একটি দোকান যা বিক্রি করে, উপহার নিবন্ধ শুরু করুন। এটি আরেকটি দ্রুত বিকাশমান ছোট ব্যবসা। দোকানটি কোনও ভাল জায়গায় রাখা হলে আমি এই জাতীয় ব্যবসায়ের ধারণাটিতে সাফল্য দেখেছি। এটি মহিলাদের শীর্ষস্থানীয় ছোট ব্যবসায়ের একটি ধারণা কারণ তাদের সাধারণত সৃজনশীলতা বেশি থাকে তবে পুরুষরা :-)। এটি একটি সৃজনশীল ছোট ব্যবসায়িক ধারণা।

১০) ইভেন্ট ম্যানেজমেন্ট: ইভেন্ট ম্যানেজমেন্টের ব্যবসায় দ্রুত বর্ধমান ব্যবসায়। আপনার যদি ভাল নেটওয়ার্কিং থাকে এবং আপনি জিনিসগুলি দ্রুত সরিয়ে নিতে পারেন তবে আপনি এই ছোট ব্যবসায় সফল হতে পারবেন। স্বল্প বিনিয়োগ এবং উচ্চ লাভ সহ এটি একটি ভাল ব্যবসায়িক ধারণা।

*বোনাসঃ আপনি যে বিষয়ে বিশেষজ্ঞ হন সে সম্পর্কে লোকদের প্রশিক্ষণ দিন: এটি একটি ছোট ছোট ব্যবসায়িক ধারণা। লোকদের প্রশিক্ষণ দেওয়া শুরু করুন, আপনি কী বিশেষজ্ঞ। আপনি শেখানোর সময় আরও বিশেষজ্ঞ হন? যদি কেউ আমাকে ভাল বিনিয়োগ বা ব্যবসায়িক ধারণা সম্পর্কে কথা বলতে বলেন? আমি ননস্টপ ৫ থেকে ৬ ঘন্টা কথা বলতে পারেন? আপনার যদি এমন দক্ষতা থাকে তবে আপনি যে অঞ্চলে বিশেষজ্ঞ সে ক্ষেত্রে এই ব্যবসায় আপনি একজন বিজয়ী হতে পারেন।



এখানে ছোট ছোট ব্যবসায়িক ধারণা রয়েছে যা কম বিনিয়োগের মাধ্যমে শুরু করা যেতে পারে। একটি ছোট ব্যবসায়ের ধারণা চয়ন করুন যা আপনার সময় অনুসারে, পছন্দ অনুযায়ী এবং আপনি কতটা উপার্জন করতে চান তার উপর ভিত্তি করে সবচেয়ে উপযুক্ত।

পাঠকগণ, কম বিনিয়োগের সাথে আপনার এই সেরা ছোট ব্যবসায়ের মতামতগুলি কী বলে? আপনার মতামত দিন।

সর্বশেষ - ইত্রামি