ঢাকা বিশ্ববিদ্যালয়ে ১৪ তম মিডিয়া আইন মাউট কোর্ট প্রতিযোগিতা: প্রতিচ্ছবি এবং ফলাফল - Daisnews24.com
Daisnews24.com
মঙ্গলবার , ২০ এপ্রিল ২০২১ | ১লা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ
  1. ENGLISH
  2. অর্থ ও বানিজ্য
  3. আন্তর্জাতিক
  4. ইত্রামি
  5. ইসলাম
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. জবস
  9. জাতীয়
  10. তথ্যপ্রযুক্তি
  11. পাঁচমিশালী
  12. প্রবাসে বাংলাদেশ
  13. ফটোগ্রাফি
  14. বিনোদন
  15. মতামত

ঢাকা বিশ্ববিদ্যালয়ে ১৪ তম মিডিয়া আইন মাউট কোর্ট প্রতিযোগিতা: প্রতিচ্ছবি এবং ফলাফল

প্রতিবেদক
ইয়াসিন হোসেন রাকিব
এপ্রিল ২০, ২০২১ ৭:৪২ অপরাহ্ণ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের একটি দল অংশগ্রহণ করে। ২০০৮ সালে উদ্বোধন করা হয়েছিল, অক্সফোর্ড বিশ্ববিদ্যালয় তুলনামূলক মিডিয়া আইন ও নীতি (পিসিএমপিএলপি) প্রোগ্রামের মাধ্যমে প্রাইস মিডিয়া ল মট কোর্ট প্রোগ্রাম প্রতিষ্ঠিত হয়েছিল।

গ্লোবাল রাউন্ডে ১০০ জন যোগ্য দলগুলির মধ্যে ৩০ টি এই রাউটের ১৪ তম সংস্করণে তাদের নিজ দেশ থেকে তাদের প্রতিনিধিত্ব করেছে।


আরও পড়ুনঃ সেরা ৫ টি ব্যবসা যা ৫,০০০ টাকা দিয়ে শুরু করতে পারে

সোশ্যাল মিডিয়া এলগরিদমে আমাদের দৃষ্টি


সিঙ্গাপুর, মালয়েশিয়া, চীন, মিশর, প্যালেস্টাইন, নাইজেরিয়া, ফিলিপাইন, গ্রীস, হাঙ্গেরি, যুক্তরাজ্য, মার্কিন যুক্তরাষ্ট্র, লাক্সেমবার্গ, আয়ারল্যান্ড, জার্মানি, ভারত এবং অন্যান্য দলগুলির পাশাপাশি বাংলাদেশকেও ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) থেকে একটি দল প্রতিনিধিত্ব করেছে ) যারা দক্ষিণ এশিয়া আঞ্চলিক রাউন্ড থেকে যোগ্যতা অর্জন করেছেন।

দলে তানভীর আহমেদ ফাহিম, বিভা মোশাররফ, মারুফ হাসান তমাল এবং রাফি ইবনে মাসুদ, আইন বিভাগের শিক্ষার্থীরা, ঢাবির। ডাঃ মোহাম্মদ নাজমুজ্জামান ভূঁইয়া, অধ্যাপক, আইন বিভাগ, ঢাকা বিশ্ববিদ্যালয়ে এই প্রতিযোগিতার জন্য দলটির প্রশিক্ষক ছিলেন।

COVID-19 মহামারীর কারণে, এই বছরের প্রতিযোগিতা পুরোপুরি অনলাইন অনুষ্ঠিত হয়েছিল।


আরও পড়ুনঃতরমুজ এর দাম বেশি দিশেহারা মোংলার সাধারন মানুষ


অস্বাভাবিক এবং অপ্রত্যাশিত পরিস্থিতি সত্ত্বেও, দলটি দক্ষিণ এশীয় আঞ্চলিক রাউন্ডের জন্য সফলভাবে যোগ্যতা অর্জন করতে সক্ষম হয়েছিল এবং তারপরে বিশ্বব্যাপী শীর্ষ দলগুলির বিরুদ্ধে প্রতিযোগিতা করে গ্লোবাল রাউন্ডে উঠতে সক্ষম হয়েছিল।

যদিও দলটি সেমি ফাইনালে যেতে পারে নি, তাদের স্বারকগুলি (লিখিত জমা) এবং মৌখিক জমা দেওয়ার প্রতিযোগিতার আন্তর্জাতিক বিচারকরা প্রশংসিত হয়ে গ্লোবাল রাউন্ডেও জয় অর্জন করেছিলেন।

এই বছর, জোনাথন ব্লেক স্পিরিট অফ দ্য মুট অ্যাওয়ার্ডটি দলের সকল কোচকে প্রদান করা হয়েছিল – পর্দার আড়ালে কঠোর পরিশ্রম করে দলগুলির সেরা প্রচেষ্টাকে উত্সাহিত, সহায়তা এবং প্রশংসা করতে।

মধ্য প্রাচ্যের আঞ্চলিক জোটের সংগঠকরা আহমেদ এফ খলিফা এবং ওলা নাগির কথায় মুটের উদ্দেশ্যটি উজ্জ্বলতার সাথে ব্যাখ্যা করা হয়েছে,


পড়ুনঃ স্পার্কড, নতুন ফেসবুক স্পিড ডেটিং অ্যাপ্লিকেশন যা ইতিমধ্যে পরীক্ষার পর্যায়ে রয়েছে


“অংশগ্রহণকারীদের মধ্যে দ্য মূত এনগ্রেন্ডারস, জীবন উপলব্ধি করার এক মহান পাঠ যেখানে উপলব্ধি একটি প্রশ্ন যেখানে আপনি সমস্ত ভিন্ন ভিন্ন কোণ থেকে দেখতে পারেন এবং সর্বদা সত্যের অংশ বহন করতে পারেন, অন্যদিকে বিভিন্ন দৃষ্টিকোণ থেকে অন্যরাও এর অন্য একটি অংশ বহন করতে পারে। “

 

সর্বশেষ - ইত্রামি