আবারও সক্রিয় হয়ে উঠেছে ক্যাসিনো কান্ডে কুখ্যাত জামাল | Daisnews24.com    
       
Daisnews24.com
শুক্রবার , ২৮ মে ২০২১ | ১২ই শ্রাবণ ১৪২৮ বঙ্গাব্দ
       
  1. ENGLISH
  2. অর্থ ও বানিজ্য
  3. আন্তর্জাতিক
  4. ইত্রামি
  5. ইসলাম
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. জবস
  9. জাতীয়
  10. তথ্যপ্রযুক্তি
  11. পাঁচমিশালী
  12. প্রবাসে বাংলাদেশ
  13. ফটোগ্রাফি
  14. বিনোদন
  15. মতামত
     
               

আবারও সক্রিয় হয়ে উঠেছে ক্যাসিনো কান্ডে কুখ্যাত জামাল

 
প্রতিবেদক
  নিউজ ডেস্ক
মে ২৮, ২০২১ ৩:০০ পূর্বাহ্ণ
                       
                       

রাজধানীর মতিঝিলে আবারও সক্রিয় হয়ে উঠেছে ক্যাসিনো কাণ্ডে

কুখ্যাত ও বহিস্কৃত কাউন্সিলর একেএম মমিনুল হক সাঈদ এর প্রধান সহযোগী ৯ নং ওয়ার্ড (ঢাকা মহানগর দক্ষিণ) যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি হাসান উদ্দিন জামাল।


সেলিম আহমেদ, বিশেষ প্রতিনিধিঃ


মোহামেডান স্পোর্টিং ক্লাবের ডিরেক্টর ইনচার্জ লোকমান হোসেনের বিরুদ্ধে করা মানি লন্ডারিং মামলার অন্যতম সাক্ষী মোহামেডান স্পোর্টিং ক্লাবের মসজিদের ইমাম আওলাদের ১৬৪ ধারার স্বীকারোক্তিমূলক জবানবন্দির ভিত্তিতে গত ২৩ ফেব্রুয়ারি ২০২০ সিআইডি জালে আটক হয় এই জামাল।

তবে প্রায় একমাস হলো জামিনে মুক্ত হয়ে আবারো এলাকায় ফিরে নিজস্ব ক্যাডার বাহিনীকে আবারো একত্রিত করার পায়তারা শুরু করেছে জামাল।

আরও পড়ুনঃ ভাসুরের বিরুদ্ধে ছোট ভাইয়ের স্ত্রীর সংবাদ সম্মেলন

পুরো ক্লাব পাড়ায় জুয়া বন্ধ থাকায় জামালের সহযোগিরা এখন ছিনতাইয়ের মতো কুকর্মে নিয়মিত জড়িয়ে পড়ছে।হাসান উদ্দিন জামালের প্রধান সহযোগী যুবদলের কুখ্যাত ক্যাডার শফিকুল ইসলাম ইকবাল ওরফে নাইন ইকবাল।

যার নামে মতিঝিল থানা সহ রাজধানীর বিভিন্ন থানায় হত্যা মামলাসহ একাধিক ছিনতাইয়ের মামলা রয়েছে।

এই নাইন ইকবালের নেতৃত্বে যুবদলের কিছু সন্ত্রাসী ৯ নং ওয়ার্ড ও তার আশেপাশের এলাকায় সম্প্রতি নিয়মিতভাবে ছিনতাই শুরু করেছে।

আরও পড়ুনঃ দুই উপজেলার ঠেলাঠেলিতে রাস্তা নেই, বিপাকে জনগণের দুর্ভোগ সীমাহীন।

গেল ২৭ আগস্ট ওয়ারীর বলধা গার্ডেন এর গলিতে দিনে দুপুরে এক বিকাশ ব্যবসা এর মাথায় অস্ত্র ঠেকিয়ে সাড়ে তিন লাখ টাকা ছিনতাই করে নাইন ইকবাল ও তার সহযোগী। যার সিসিটিভি ফুটেজ এখন গণমাধ্যম কর্মীদের হাতে।

যদিও সিসিটিভি ফুটেজ হাতে পাওয়ার আগেই ওই বিকাশ ব্যবসায়ী অজ্ঞাত আসামি করে ওয়ারী থানায় একটি ছিনতাই মামলাও দায়ের করেছেন।

“ওয়ারীর বলধা গার্ডেন রোড এ দিনে দুপুরে মোটর সাইকেলে ৯ নং ওয়ার্ডের (মতিঝিল-আরামবাগ- দিলকুশা-ফকিরাপুল) যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি হাসান উদ্দিন জামালের অন্যতম ক্যাডার নাইন ইকবাল ও তার সহযোগী রাহাতের ছিনতাইয়ের সিসিটিভি ফুটেজ”

মামলা দায়েরের পর ইতিমধ্যে ছিনতাইয়ের সময় নাইন ইকবালের সাথে থাকা রাহাতকে গ্রেফতার করে রিমান্ডে নিয়েছে ওয়ারী থানার পুলিশ।

আরও পড়ুনঃ চিয়া ম্যাঙ্গো স্মুদিঃ সানজিদা

এ বিষয়ে ৯ নং ওয়ার্ড এলাকার বিভিন্ন ব্যবসায়ীদের সাথে কথা বলে জানা যায় এলাকায় এখন চাঁদাবাজি ও জুয়া বন্ধ থাকায় ক্যাসিনো জামালের সহযোগিরা টাকার জন্য মরিয়া হয়ে চুরি ছিনতাই এর মত কুকর্মে জড়িয়ে পড়ছে।

আইনশৃঙ্খলা বাহিনীর উচিত হবে এদের বিষয়ে দ্রুত পদক্ষেপ নেয়া। এদিকে প্রায় পাঁচ মাস বন্ধ থাকার পর সম্মেলনকে কেন্দ্র করে সম্প্রতি রাজনৈতিক অঙ্গন আবারও চাঙ্গা হয়ে ওঠে।

বাংলাদেশ আওয়ামী লীগ ও তার অঙ্গ সংগঠনগুলোর ঝুলে থাকা কমিটিগুলো এ মাসেই পূর্ণাঙ্গ হওয়ার পথে।

আসন্ন সম্মেলনে যুবলীগের ওয়ার্ড কমিটিতে নিজের পদ-পদবী বহাল রাখার জন্য এলাকার স্বচ্ছ তরুণ রাজনীতিকদের নানাভাবে হুমকি ধামকি দিতে শুরু করেছে ক্যাসিনো জামাল।

খোঁজ নিয়ে জানা যায়, এলাকার ক্লিন ইমেজের তরুণ রাজনীতিকদের আগামী কমিটিতে প্রার্থী না হওয়ার জন্য ক্যাসিনো জামাল তার টর্চার সেলের ক্যাডারবাহিনীর সন্ত্রাসীদের দিয়ে নানাভাবে হুমকি ধামকি পাঠাচ্ছে।

আরও পড়ুনঃ ফেসবুক চালাতে গিয়ে পরকীয়া পড়লেন নারী

তার ক্যাডাররা এই বলে হুমকী দেয় যে, “ভাই, (জামাল) এর সভাপতির পদ শতভাগ নিশ্চিত। শুধু ঘোষণার অপেক্ষা।

আগামী কমিটিতে শুধু শুধু প্রার্থী হয়ে ভাইয়ের চোখে কালার হওয়ার কি দরকার? পরে কিন্তু এর জবাব দিতে হবে। তাই ভাল হয় কোন রকম দৌড়ঝাঁপ না করা।

ভাইকে সমর্থন দিলে আগামীতে এলাকায় আরামে থাকা যাবে। নিজের আরাম নষ্ট করে শুধু শুধু প্রার্থী না হওয়ার জন্য অন্যান্য প্রার্থীদেরকে বলে বেড়ায় জামালের ক্যাডাররা।

আসন্ন সম্মেলনে ৯ নং ওয়ার্ড যুবলীগের অন্যান্যদের মধ্যে এগিয়ে থাকা বর্তমান সহ-সভাপতি নুরুল ইসলাম চৌধুরী নুরু আলাপকালে এই প্রতিবেদককে বলেন, ” ভাই জামালের ক্যাডাররা আমাকে প্রায়ই রাস্তায় দাঁড় করিয়ে বলে, জামাল ভাই সভাপতি হবে ১০০ ভাগ নিশ্চিত।

তুই যা করেছিস তার হিসাব তুই পাবি। প্রাণে বাঁচতে চাইলে কমিটি নিয়ে মাথা ঘামাইস না। নইলে তোর চৌদ্দগুষ্টি কে নাই কইরা দিমু।

আরও পড়ুনঃ ফরহাদ মাজহারের কথা শুনুতে ইউটিউব চ্যানেল

উল্লেখ্য, হাসান উদ্দিন জামাল ৯ নং ওয়ার্ড যুবলীগের সাংস্কৃতিক সম্পাদক হিসেবে ছিলেন।

২০১৯ এর ফেব্রুয়ারি তে এক নৌবিহারে ক্যাসিনোকাণ্ডে সমালোচিত যুবলীগ ঢাকা মহানগর দক্ষিণের বহিস্কৃত সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাট তাকে সাংস্কৃতিক সম্পাদক থেকে সরাসরি ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে দায়িত্ব অর্পণ করেন।

এই বিষয়ে যুবলীগের অন্যান্য সহ-সভাপতি দের মধ্যে তীব্র প্রতিক্রিয়া দেখা দেয়। বর্তমানে জামাল তার বিতর্কিত এই ভারপ্রাপ্ত সভাপতির পদকে নিশ্চিত করার জন্যই নানা কূট-কৌশলের আশ্রয় নিচ্ছে।


প্রতি মূহুর্তের সর্বশেষ নিউজ পেতে ফেসবুক পেইজে লাইক দিয়ে সঙ্গে থাকুন…

www.facebook.com/daisnews24

www.twitter.com/DaisNews24

www.facebook.com/groups/daisnews24

#DaisNews24

সর্বশেষ - ক্যাম্পাস

%d bloggers like this: