শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ আগামীর বাংলাদেশ ধ্বংস | Daisnews24.com    
       
Daisnews24.com
মঙ্গলবার , ১ জুন ২০২১ | ১২ই শ্রাবণ ১৪২৮ বঙ্গাব্দ
       
  1. ENGLISH
  2. অর্থ ও বানিজ্য
  3. আন্তর্জাতিক
  4. ইত্রামি
  5. ইসলাম
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. জবস
  9. জাতীয়
  10. তথ্যপ্রযুক্তি
  11. পাঁচমিশালী
  12. প্রবাসে বাংলাদেশ
  13. ফটোগ্রাফি
  14. বিনোদন
  15. মতামত
     
               

শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ আগামীর বাংলাদেশ ধ্বংস

 
প্রতিবেদক
  নিউজ ডেস্ক
জুন ১, ২০২১ ১০:৫৫ পূর্বাহ্ণ
                       
                       

ঢাকা কলেজের সাধারণ শিক্ষার্থীর পক্ষ থেকে মাস্টার্সে অধ্যায়নরত অর্থনীতি বিভাগের মোঃ সুহিন হোসেন নামে এক মেধাবী শিক্ষার্থী।

ডাঈস টুয়েন্টিফোর নিউজের একান্ত সাক্ষাৎকারে দীর্ঘদিন যাবৎ শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকায় শিক্ষার্থীরা কি কি মারাত্মক সমস্যায় ভুগছেন তা তুলে ধরেন।


রহমতউল্লাহ, নিউজ ডেস্ক রিপোর্টার, ঢাকা কলেজ


তিনি বলেন, করোনা মহামারী পরিস্থিতির অজুহাতে দীর্ঘ ১৫ মাস শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকায় জাতিকে মেধাশূন্যতার দিকে ধাবিত করা হচ্ছে। শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ মানে আগামীর বাংলাদেশ ধ্বংস।

আপনারা দেখেছেন দেশের কল কারখানা, ব্যবসা-বাণিজ্য, গণপরিবহন, গার্মেন্টস ,শপিং মলসহ সকল ধরনের প্রতিষ্ঠান খোলা থাকলেও শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ কার স্বার্থে?

শিক্ষার্থীরা টেবিল বিমুখ হয়ে বিভিন্ন মোবাইল গেমস ও মাদক আসক্ত হয়ে নৈতিক অবক্ষয়ের দিকে চলে যাচ্ছে। দীর্ঘদিন শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকায় শিক্ষার্থীরা তাদের ভবিষ্যৎ জীবনের কথা চিন্তা করে হতাশাগ্রস্ত হয়ে আত্মহননের পথ বেছে নিচ্ছে।

আরও পড়ুনঃ শিক্ষা প্রতিষ্ঠান খোলার দাবিতে অবরোধ কর্মসূচি

শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকায় সমাজে বাল্যবিবাহ বৃদ্ধির মাধ্যমে নারী সমাজকে পিছিয়ে দেওয়া হচ্ছে। দীর্ঘ সেশন জটের কারণে দেশের বেকারত্বের হার বৃদ্ধি পাচ্ছে এবং অনেক শিক্ষার্থীরা দারিদ্রতার কারণে মানবেতর জীবনযাপন করছে।

আমরা ইতিমধ্যে জেনেছি শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকায় প্রায় ৪ লক্ষ শিক্ষার্থী ঝরে পড়েছে। অতঃপর উনাকে দাবির ব্যাপারে প্রশ্ন করলে তিনি বলেন, অনতিবিলম্বে স্বাস্থ্যবিধি মেনে সকল প্রকার শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিতে হবে।

প্রয়োজনে বিভিন্ন শিফট ভিত্তিক ক্লাস ও পরীক্ষা পদ্ধতি চালু করতে হবে। সকল প্রকার স্বাস্থ্যবিধি নিশ্চিত করে ক্লাস ও পরীক্ষার আয়োজন করতে হবে।

আরও পড়ুনঃ গাজীপুর মহানগর বিএনপির উদ্যোগে মিলাদ ও দোয়ার আয়োজন

হলগুলো খুলে দিয়ে সাধারণ শিক্ষার্থীদের আবাসন নিশ্চিত করতে হবে। শিক্ষা খাতে বিশেষ বরাদ্দ ঘোষণা করে দ্রুততম সময়ে বাস্তবায়ন করতে হবে এবং সেশনজট নিরসনে ক্রাশ প্রোগ্রাম হাতে নিতে হবে।


প্রতি মূহুর্তের সর্বশেষ নিউজ পেতে ফেসবুক পেইজে লাইক দিয়ে সঙ্গে থাকুন…

www.facebook.com/daisnews24

www.twitter.com/DaisNews24

www.facebook.com/groups/daisnews24

#DaisNews24

সর্বশেষ - ক্যাম্পাস

%d bloggers like this: